“বাংলাদেশ ইনফরমেশ” ধীরে ধীরে বাংলাদেশের বৃহত্তম তথ্যবহুল পোর্টাল ওয়েবসাইট হয়ে উঠছে ……

আমরা কারা?

দিনাজপুর জিলা স্কুলের এবং বগুড়া পুলিশ লাইন স্কুল এন্ড কলেজের ০৫ ব্যাচের ৬ জন বন্ধু মিলে বাংলাদেশের জন্য কিছুর করার লক্ষ্য নিয়ে “বাংলাদেশ ইনফরমেশ” এর আবির্ভাব। যা “বাংলাদেশ ইনফমেশন টেকনোলোজি সেন্টার” এর একটি সামাজিক উদ্যোগ। বাংলাদেশের তথ্য বহুল সাইড গুলির মধ্যে এটি অন্যতম।

বাংলাদেশ ইনফরমেশ কি?

“সার্চ এন্ড এক্সপ্লোর বাংলাদেশ” শ্লোগান কে সামনে রেখেই বাংলাদেশ ইনফরমেশনের পথ চলা। পথ চলাটা শুরু হয় সেই ৩ রা জানুয়ারিতে ২০১৩ ইং কিন্তু পথ এখনও অনেক বাকি। অনেক বাধা পেরিয়ে আজকের অবস্থানে বাংলাদেশ ইনফরমেশন। যেখানে বাংলাদেশ ইনফরমেশন এর মেম্বারদের সুদৃঢ় আত্মবিশ্বাস, দেশ প্রেম এবং আপনাদের ভালবাসা অনুপ্রেরণা হয়ে সর্বদা পাশে ছিল।

সমগ্র বাংলাদেশের তথ্য থাকবে এই ওয়েব সাইটে এমন অবাস্তব স্বপ্ন নিয়েই আমাদের স্বপ্ন দেখা শুরু। মনে রাখবেন “মানুষের সেই স্বপ্ন পূরণ হয় যে স্বপ্ন আপনাকে ঘুমাতে দেয় না, যে স্বপ্ন আপনি জেগে দেখেন এবং তা বাস্তবায়নে কাজ করে যান”। আমাদের মনোবল ভেঙ্গে গিয়েছিল কিন্তু স্বপ্নটা অটুট ছিল।

আমরা কি করি?

এক সহজবোধ্য লাইন – আমরা বিশ্বব্যাপী বাংলাদেশকে তথ্য, চিত্র ও ভিডিও দ্বারা তুলে ধরছি। আপনি যদি এমন কোনও কাজ করেন যা বাংলাদেশের জন্য নির্দিষ্ট বা দরকারী তবে আমরা আপনার অনুশীলনী গুলি বা প্রদর্শনের প্রচেষ্টা গুলি ভাগ করে নেব দুনিয়া। আমরা বিশ্বাস করি যে বাংলাদেশের জন্য অন্যান্য বাংলাদেশিদের কাছে বাংলাদেশীদের জন্য আপনার মানসিকতা প্রদর্শন করতে পারলে, আরো কিছু ব্যক্তি অবশ্যই আপনার সময় বা অন্য কোন পথে যাওয়ার পরে অবশ্যই গ্রহণযোগ্য হবে।

দেশপ্রেমকে উৎসাহিত করা আমাদের ইতিবাচক অগ্রগতির প্রাথমিক লক্ষ্য। এমনকি একটি চমৎকার দৃশ্যও যে কোনও বাংলাদেশী ল্যান্ডস্কেপ জাতিটির জন্য ইতিবাচক বিষয় হতে পারে। এটা সহজতর কিভাবে? এটা বাংলাদেশের পর্যটন শিল্পের প্রতি শ্রদ্ধা জানাতে পারে।

আমাদের লক্ষ্য কি?

আমরা বুঝতে পারি যে হাজার হাজার এবং বাংলাদেশের সম্পর্কে অনেকগুলি গঠনমূলক বিষয় যা সমগ্র নতুন রুটে জাতির সাথে কথা বলতে পারে। এটি করার জন্য আমরা সাধারণ বাংলাদেশের তথ্য, আলোকচিত্র, ভিডিও এবং বৈশিষ্ট্যগুলি অনুসরণের পাশাপাশি সেরা জিনিসগুলি আবিষ্কারের জন্য প্রতিটি শেষ অঞ্চলকে অনুসরণ করছি। আমাদের দৃঢ় লক্ষ্য হলো বাংলাদেশ সম্পর্কে প্রতিটি মহৎ জিনিসের একটি গ্রন্থাগার একত্রিত করা যাতে বিদেশে ব্যক্তি বা ব্যক্তি অনলাইন সাধনা ইঞ্জিনে বাংলাদেশের নামে খোঁজাখুঁজি করা হলে তারা বাংলাদেশ সম্পর্কে ইতিবাচক উপাদানগুলি পৃথক করে দেখতে পাবে।

আমাদের লক্ষ্য বিভিন্ন বিষয় সামাজিক মনের ভাব তৈরি করা হয়। আমরা বাংলাদেশের উপর বিস্তৃত বিষয়গুলির জন্য প্রকৃত ইতিহাস আবিষ্কারের সাথে সাথে সত্যিকারের সত্য জানতে যুবক এবং আসন্ন যুগের বার্তা ত্যাগ করার চেষ্টা করছি। কখনও কখনও আমরা বাংলাদেশের জন্য নিজেদের “বিপণন এজেন্ট” বলে ডাকি তবে আমরা কাজ করি ১০০% বিনামূল্যে। পাশাপাশি সর্বস্তরের মানুষের জন্য ভালো কিছু করার প্রত্যয়।